দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে অগণতান্ত্রিক বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত
মোফাচ্ছিলুল মাজেদ জানুয়ারি ৭, ২০১৯, ১০:১৯ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৯০ বার |

দিনাজপুর প্রতিনিধি : অগণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠিত “বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ” দিনাজপুর জেলা শাখার কমিটি বাতিল করে, সকলের অংশগ্রহনে একটি গণতান্ত্রিক ও প্রগতিশীল “বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ” গঠনের দাবিতে আজ সোমবার দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর সম্মুখে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে, এর আগে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, দিনাজপুর জেলা শাখার নব-গঠিত ভূয়া কমিটি বাতিল করার লক্ষ্যে দিনাজপুরের নবীন ডিপ্লোমা প্রকৌশলীগণের সংবাদ সম্মেলন করেন। কিন্তু বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ-এর কমিটি বাতিল করে নতুন কমিটি অনুমোদন বিষয়ে কোন আগ্রহ দেখা যাচ্ছে না। তাই নবীন ডিপ্লোমা প্রকৌশলীগণ তাদের সংবাদ সম্মেলনের উল্লেখিত আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, দিনাজপুর জেলা কমিটি বাতিল করার জন্য দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট এর সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করেন। উক্ত মানববন্ধন কর্মসূচিতে দিপই’র সাধারণ শিক্ষার্থী ও ৮ম পর্বের বাকাছাপ নেতৃবৃন্দ অর্থাৎ ভবিষ্যত ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দগণ নবীন ডিপ্লোমা প্রকৌশলীগণের সাথে একাত্বতা ঘোষণা করেন ও মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এ সময় দিপই বাকাছাপের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কবৃন্দ বলেন আর কিছুদিন পর আমরাও ডিপ্লোমা ইঞ্জিনিয়ার হব। আমাদের বড় ভাইদের দাবী ন্যায্য দাবী। তাদের সকল কর্মসূচিতে আমরা যথাযথ অংশগ্রহণের মাধ্যমে সফল করার চেষ্টা করব। এসময় দি.প.ই বাকাছাপ নেতৃবৃন্দ অবৈধ “বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ” কমিটির সদস্যদের ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন দিনাজপুর কোন ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, দিনাজপুর জেলা শাখার নব-গঠিত ভূয়া কমিটিকে কোন প্রকার চাঁদা প্রদান না করে। কারণ তারা শুধুমাত্র অন্যায় ভাবে অর্থ হাসিল করার জন্য ও ব্যক্তিক স্বার্থের জন্য এই ভূয়া কমিটি গঠন করেছেন।

উক্ত মানববন্ধন কর্মসূচি শেষে নবীন ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ ও দিপই’র বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের নেতৃবৃন্দ ক্ষুব্ধ হয়ে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, দিনাজপুর জেলা শাখার নব-গঠিত ভূয়া কমিটির ভূয়া সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম-এর ছবিতে জুতার মালা ও আগুন দিয়ে ক্ষোভ প্রকাশ করেন এবং অতিসত্ত্বর সঠিক সাংগঠনিক নিয়ম অনুযায়ী নতুন কমিটি করার অনুরোধ করেন বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় কমিটিকে।

এই পাতার আরো খবর -
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১৪ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৫ অপরাহ্ণ
এশা রাত ৭:১১ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়