দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুরে ছাত্র-শ্রমিক সংঘর্ষের ঘটনায় সমঝোতার প্রচেষ্টা ব্যর্থ, পরিবহন ধর্মঘট অব্যাহত
মোফাচ্ছিলুল মাজেদ নভেম্বর ২৩, ২০১৭, ৬:০৮ অপরাহ্ণ | পড়া হয়েছে ৮৮৯ বার |

দিনাজপুর বার্তা২৪.কম ঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রদের সঙ্গে বাস শ্রমিকদের সংঘর্ষ জেরে দিনাজপুর জেলা বাস মালিক-শ্রমিক ঐক্যজোটের ডাকা পরিবহন ধর্মঘট চলছে। ফলে দিনাজপুর জেলার সকল রুটে যান চলাচল বন্ধ রয়েছে ।
এদিকে আজ দুপুর ২টায় দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয়ে দিনাজপুর বাস মালিক সমিতি, মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনে মধ্যে আলোচনা সভা কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। বাস মালিক সমিতি তাদের জা¡লিয়ে দেওয়া ২টি বাসের ক্ষতিপূরণ ছাড়া ধর্মঘট প্রত্যাহার করবে না বলে জানিয়ে দেয়।
আলোচনা সভায় জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রফেসর ড.মো: শফিউল আলম, মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রফিক , সাধারন সম্পাদক ফজলে রাব্বি, বাস মালিক গ্রুপের সভাপতি জাহিদ হোসেন এর নেতৃত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মীর খায়রুল আলম হাবিপ্রবি’র ছাত্রদের অবরোধ প্রত্যাাহার ও বাস মালিক-শ্রমিক ঐক্য জোটের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করার আহবান জানিয়ে, সব পক্ষের অংশগ্রহনে একটি কমিটি গঠন করে ৩ কার্য দিবস এর মধ্যে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন, কিন্তু বাস মালিক গ্রুপ তাদের ক্ষতিগ্রস্থ ২টি বাসের ক্ষতিপূরন ছাড়া ধর্মঘট প্রত্যাহার করবে না বলে জানিয়ে দেয়, তাদের এই দাবির সাথে মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন একাতœতা প্রকাশ করে পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার সিদ্ধান্তে অনড় থাকে।
উল্লেখ্য বুধবার সন্ধ্যায় শিক্ষার্থী বহনকারী হাবিপ্রবির একটি বাসকে তৃপ্তি পরিবহনের একটি বাস সাইড না দিলে ঘটনার সূত্রপাত হয়। প্রথমে তৃপ্তি পরিবহনের বাসের শ্রমিকদের সঙ্গে ছাত্রদের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে ছাত্র ও শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ২০জন ছাত্র আহত হয় এবং দুই ছাত্রকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়