দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর কে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত
মোফাচ্ছিলুল মাজেদ নভেম্বর ২১, ২০১৭, ৪:৪৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,৫৪৩ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম কে লাঞ্চিত করা ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করার প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় পরিবারের ব্যানারে ছাত্র,শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহন করে। এসময় বক্তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি অংশকে দায়ী করে অভিযোগ করেন, একটি কুচক্রীমহল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে থেকে বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে অবস্থান গ্রহন করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত, তারা ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করার প্রয়াস চালিয়ে যাচ্ছে। তারা আরো অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক রদ-বদল একটি স্বাভাবিক প্রক্রিয়া, আন্দোলন রত শিক্ষকেরা অন্যায়ভাবে দাবি আদায়ের নামে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করার হীন প্রচেষ্টায় লিপ্ত। যেসকল শিক্ষক এই আন্দোলনে জড়িত রয়েছেন অতীতে তাদের কিছু কিছু শিক্ষকের বিরুদ্ধে বিএনপি-জামাত সমর্থিত সাদা দল থেকে নির্বাচন করা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের তেল চুরির সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে এছাড়া যথাযত পি এইচ ডি ডিগ্রি না থাকা সত্বেও শিক্ষক হিসেবে সকল সুযোগ সুবিধা ভোগ করছেন এমন অভিযোগ করেন বক্তারা।

মানববন্ধন কর্মসূচীতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আব্দুল খালেক, মুক্তিযুদ্ধের চেতনাও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক  ড. ফজলুল হক, ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ড. ফাইমা খানম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের বিভাগের পরিচালক ড. শাহাদাৎ হোসেন খান লিখন, শিক্ষক সমিতির আহবায়ক ডা. মিজানুর রহমান, সহকারী প্রক্টর সৌরভ পাল, ছত্রলীগ নেতা রিয়াদ খান, মারুফ হাসান প্রমূখ বক্তব্য রাখেন।

 

এই পাতার আরো খবর -
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়