দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
হাবিপ্রবিতে অস্ট্রেলিয়া সরকার প্রদত্ত ‘এনডেভর স্কলারশিপ অ্যান্ড ফেলোশিপ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
মোফাচ্ছিলুল মাজেদ মে ৩, ২০১৭, ৪:৩৩ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,৪৭৮ বার |

০৩ মে ২০১৭, হাবিপ্রবি, দিনাজপুর ঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অস্ট্রেলিয়া সরকারের ‘এনডেভর স্কলারশিপ অ্যান্ড ফেলোশিপ’ বিষয়ক সেমিনার বুধবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

 

সেমিনারে অস্ট্রেলিয়া সরকারের ‘এনডেভর স্কলারশিপ অ্যান্ড ফেলোশিপ’ বিষয়ে মুল প্রবন্ধ উপাস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিং এর ভেটেরিনারি অনুষদের প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর এবং ‘এনডেভর স্কলারশিপ অ্যান্ড ফেলোশিপ’ প্রোগ্রামের অ্যাম্বাসেডর প্রফেসর ড. মো. হাসানুজ্জামান তালুকদার।

 

সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার।

 

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, অস্ট্রেলিয়া সরকারের ‘এনডেভর স্কলারশিপ অ্যান্ড ফেলোশিপ’ বিদেশে উচ্চ শিক্ষা গ্রহনে আগ্রহী এ বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষক এবং শিক্ষার্থীদের জন্য একটি বড় সুযোগ। শিক্ষক এবং শিক্ষার্থীরা এ স্কলারশিপের জন্য আবেদন করলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। আজকের এই সেমিনার শিক্ষক এবং শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য সহায়ক হবে বলে তিনি মনে করেন এবং এ বিশ্ববিদ্যালয়ে সেমিনার আয়োজন করার জন্য ‘এনডেভর স্কলারশিপ অ্যান্ড ফেলোশিপ’ প্রোগ্রামের অ্যাম্বেসডরকে ধন্যবাদ জানান। সেই সাথে তিনি এ বিশ্ববিদ্যালয় থেকে এ স্কলারশিপের জন্য আবেদনকারীদের প্রতি অধিক সহযোগিতার জন্য অ্যাম্বসেডরের প্রতি আহবান জানান।

 

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:১০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৬ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়