ঢাকারবিবার , ২০ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন আরো ৬৭ জন আক্রান্ত ॥ একজনের মৃত্যু

দিনাজপুর বার্তা
জুন ২০, ২০২১ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন আরো ৬৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ৬৯৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে গত ২৪ ঘন্টায় সদর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত ১৫১ জনের মৃত্যু হলো। আর নতুন ২৬ জনসহ এ পর্যন্ত ৫৮১৮ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৬৯৪৩ জনের মধ্যে ৫৮১৮ জন সুস্থ ও ১৫১ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৯৭৪ জন। যা আগের দিন ছিল ৯৩৪ জন।
এদিকে দিনাজপুর শহরে করোনা সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় শহরের মুন্সিপাড়া, চাউলিয়াপট্টিসহ বিভিন্ন স্থানে যানবাহন ও পথচারীর চলাচল নিয়ন্ত্রনে রাস্তার উপর বাঁশ বেধে দিয়ে লকডাউন দেয়া হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (২০ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬৯৪৩ জনে। নতুন আক্রান্ত ৬৭ জনের মধ্যে সদর উপজেলাতেই ৩২ জন। এছাড়া বিরলে ৭ জন (রেট+৭), বিরামপুরে ৫ জন (রেট+৫), ফুলবাড়ীতে একজন, হাকিমপুরে দুইজন, নবাবগঞ্জে ১৮ জন (রেট+১৮) ও পার্বতীপুর উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ২৬ জনসহ এ পর্যন্ত ৫৮১৮ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় দিনাজপুর সদর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৫১ জনের মৃত্যু হয়েছে। রবিবার আক্রান্তের হার ছিল ৩৪ দশমিক ৮৯ শতাংশ। যা আগের দিন ছিল ৪৭ দশমিক ১০ শতাংশ।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সদর উপজেলার পৌর শহরের উপশহর, নিমনগর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়াপট্টি, পাহাড়পুর, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহপট্টি, হাউজিং মোড়, মাসিমপুর, জালালপুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগি (করোনা রোগী) শনাক্ত হয়েছেন।
দিনাজপুরে মোট আক্রান্ত ৬৯৪৩ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪০২৯ জন। এছাড়া বিরলে ৩৮৫, বিরামপুরে ৪১৬ জন, বীরগঞ্জে ১৮৮ জন, বোচাগঞ্জে ১৮৪ জন, চিরিরবন্দরে ২৬৩ জন, ফুলবাড়ীতে ২৩৩ জন, ঘোড়াঘাটে ৯৬ জন, হাকিমপুরে ১৪২ জন, কাহারোলে ১৭৮ জন, খানসামায় ১২৭ জন, নবাবগঞ্জে ১৮৮ ও পার্বতীপুর উপজেলায় ৫১৪ জন।
মোট মৃত ১৫০ জনের মধ্যে সদর উপজেলায় ৭৫, বিরলে ৮ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে দুইজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩৪২টিসহ এ পর্যন্ত ৪৭৪৪২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৯২টিসহ (আরটি পিসিআর-১২১টি, রেট-৭১টি) এ পর্যন্ত ৪৪০৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২০৫ জনসহ ৩৬৮৮৭ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৯০ জনসহ ৩৪৯২২ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৯৩৫ জন ও হাসপাতালে ৯৪ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৩৯ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৫৫ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।