ঢাকাবুধবার , ২৬ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী আরও ২৭ জনসহ মোট আক্রান্ত ৫৬৯৭

দিনাজপুর বার্তা
মে ২৬, ২০২১ ৪:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ২৭ জনসহ এ পর্যন্ত ৫৬৯৭ জন আক্রান্ত হয়েছেন। আর নতুন ১২ জনসহ জনসহ এ পর্যন্ত ৫৩৯৪ সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৫ জরে মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫৬৯৭ জনের মধ্যে ৫৩৯৪ জন সুস্থ ও ১২৫ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৭৮ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (২৫ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় আরটিপিসিআর টেষ্ট-১৬৪টি ও র‌্যাপিড এন্টিজেন টেষ্ট-৭টিসহ মোট ১৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৬৯৭ জনে। নতুন আক্রান্ত ২৭ জনের মধ্যে সদর উপজেলাতে ২২ জন। এছাড়া বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে একজন, চিরিরবন্দরে একজন ও নবাবগঞ্জ উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ১২ জনসহ এ পর্যন্ত ৫৩৯৪ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১২৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার আক্রান্তের হার ছিল ১৫ দশমিক ৭৮ শতাংশ।
মোট আক্রান্ত ৫৬২৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩১২০ জন। এছাড়া বিরলে ৩৩১, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৮ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২৩৪ জন, ফুলবাড়ীতে ১৯৭ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২৩ জন, নবাবগঞ্জে ১৫৪ ও পার্বতীপুর উপজেলায় ৪৫৭ জন।
মোট মৃত ১২২ জনের মধ্যে সদর উপজেলায় ৫৭, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১০ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১১৬ টিসহ এ পর্যন্ত ৪২৩১৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৭১টিসহ এ পর্যন্ত ৩৯৬৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৭৮ জনসহ ৩৩৩৬৩ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৫৭ জনসহ ৩৩১৫৫ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৫৫ জন ও হাসপাতালে ২৩ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোঃ এজাজ-উল-হক জানান, ২৫ মে মঙ্গলবার দিনাজপুর জেলায় ৭৫৭ জন করোনার টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। এ নিয়ে এ পর্যন্ত করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণকারীর সংখ্যা দাড়িয়েছে ৭৭ হাজার ১৭২ জনে। আর এ পর্যন্ত দিনাজপুর জেলায় ১ লাখ ১১ হাজার ৬৯৭ জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।