ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

দিনাজপুর বার্তা
এপ্রিল ২৯, ২০২১ ৩:১২ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রনালয়ের আয়োজনে দিনাজপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ-২০২১ উদ্বোধন করা হয়েছে।
গতকাল বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল।
দিনাজপুর সিএসডি গোডাউন চত্বরে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুল ইসলাম, সদর উপজেলা নিবার্হী অফিসার মাগফুরুল হাসান আব্বাসী, জেলা চাউলকল মালিক গ্রুপ এর সভাপতি মোঃ মোছাদ্দেক হুসেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ রেজাউল ইসলাম, সিএসডি ব্যবস্থাপক মিজানুর রহমান, তদারকী কর্মকর্তা আসাদুজ্জামান রেজা, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিন প্রমুখ।
এবারে দিনাজপুর জেলায় বোরো ধান ২১ হাজার ৬৪ মেট্রিকটন ও গম ১ হাজার ৪৭৩ মেট্রিকটন সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। ২৭ টাকা কেজি দরে ধান ও ৪০ টাকা কেজি দরে চাল কৃষকদের কাছ থেকে সরাসরি ক্রয় করবে সরকার।
ঘোড়াঘাটঃ
ঘোড়াঘাট সংবাদদাতা ॥

সারা দেশের ন্যায় দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলায় খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এম.পি ভিডিও কনফারেন্সের মাধ্যমে চলতি ২০২১ ইং ইরি-বোরো মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে সরকারিভাবে সরকারি খাদ্য গুদামে ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।
গতকাল বুধবার দুপুরে দিনাজপুরের ঘোড়াঘাট সরকারি খাদ্য গুদামে ফিতা কেটে ধান সংগ্রহের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আতোয়ার হোসেন বলেন, উপজেলায় সরাসরি কৃষকের কাছ থেকে হয়রাণী ও কোনো প্রকার ভোগান্তি ছাড়াই প্রায় ১১শ’৩১ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম বলেন, বোরো ধান সংগ্রহ অভিযানে কোন প্রকার হয়রানী দূর্ণীতি ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ইরি-বোরো ধান সংগ্রহ অভিযান ৩১ আগষ্ট পর্যন্ত চলবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এখলাস হোসেন সরকার, ঘোড়াঘাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজবানুল হক, সিংড়া ইউপির রানীগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহরিয়ার কবির সুমন, কালুপুরের কৃষক আবুল কালাম প্রমুখ।


বিরামপুর ঃ
বিরামপুর সংবাদদাতা ॥

বিরামপুরের চরকাই খাদ্য গুদামে গতকাল বুধবার অভ্যন্তরিণ বোরো ধান সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উদ্বোধন করেন, খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এম,পি।
চরকাই খাদ্য গুদামে উদ্বোধনীতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, কৃষি অফিসার কৃষিবিদ নিক্সন চন্দ্র পাল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা রবিউল আলম প্রমূখ। খাদ্য গুদাম সূত্রে জানা গেছে, চরকাই খাদ্য গুমামে এবার ১৮শ’ ৮৪ মেট্রিক টন বোরো ধান ও ৩৭ মেট্রিক টন গম সংগ্রহ করা হবে।


খানসামা ঃ
খানসামা সংবাদদাতা ॥
দিনাজপুরের খানসামা উপজেলায় অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ-২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে।
গতকাল বুধবার ভার্চুয়ালী সকালে সারাদেশে একযোগে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।
এরপর খানসামা এলএসডি অফিসে ফিতা কেটে ও দোয়া মাহফিলের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন,খানসামা এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা এদিব মাহমুদ,পাকেরহাট এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা সৌমিত্র বসাক প্রমূখ।
উল্লেখ্য, এই কার্যক্রমের আওতায় উপজেলার ৩৩৪ জন কৃষক হতে ২৭ টাকা কেজি দরে ৩৩৪ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।