ঢাকাবুধবার , ৪ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে দেশীয় প্রজাতির মৎস্য চাষ প্রশিক্ষণের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ৪, ২০২০ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

পঞ্চগড় প্রতিনিধি :
পঞ্চগড়ে রাজস্ব খাতের আওতায় ২০২০-২১ ইং অর্থবছরে কার্পের সাথে দেশীয় প্রজাতির মৎস্য চাষ ব্যবস্থপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ০৪ নভেম্বর (রোজ- বুধাবর) সকাল ১০.০০ থেকে দুপুর ২.০০ টা পর্যন্ত পঞ্চগড় জেলা মৎস্য অধিদপ্তরের প্রশিক্ষণ হলরুমের সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এ প্রশিক্ষণ কর্মশালায় ২০ জন মৎস্যচাষী অংশগ্রহণ করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব ড. মোঃ সাইনার আলম, উপপরিচালনক, মৎস্য অধিদপ্তর, রংপুর বিভাগ, রংপুর। আরো উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা শাহনেওয়াজ সিরাজী ও সিনিয়র উপজেলা কর্মকর্তা মোঃ ফজল ইবনে কাউছার আলী বক্তারা প্রশিক্ষণে আলোচনা করেন শুলশা, পাবদা ও শিং, মাগুর মাছের মিশ্র চাষের গুরুত্ব যেমন- ছোট- বড় সব জলাশয়ে মিশ্র চাষ করা যায়, চাষ ব্যবস্থাপনা তুলনামূলকভাবে সহজ, কার্পজাতীয় মাছের সাথেও একত্রে চাষ করা যায়, শিং, মাগুর মাছ জীবন্ত অবস্থায় বাজারজাত করা যায়, পারিবারিক পুষ্টি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে এবং চাহিদা ও বাজারমূল্যে বেশি হওয়ায় চাষী বেশি লাভবান হয়। অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়, পঞ্চগড় সদর, পঞ্চগড়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।