দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

হাকিমপুরে করোনা শনাক্ত রোগীসহ ৬বাড়ী লকডাউন
মোফাচ্ছিলুল মাজেদ এপ্রিল ২৮, ২০২০, ৮:৫৭ অপরাহ্ণ | পড়া হয়েছে ৭২ বার |

 হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : নারায়নগঞ্জ ফেরত গার্মেন্ট কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর তার বাড়ীসহ ৬টি বাড়ী লকডাউন ঘোষনা করা হয়েছে। তাদের খাবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরবরাহ করা হবে। যেকোন সমস্যা হলে উপজেলা প্রশাসনের মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।


সোমবার দিবাগত রাত সাড়ে ৯টায় হাকিমপুরের নওপাড়াতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুর রাফিউল আলম সরেজমিনে তার বাড়ি পরিদর্শন করে লকডাউন ঘোষণা করেন। এই সময় সেখানে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান, মেডিক্যাল কর্মকর্তা ডা. নাজমুস সাঈদ, ওসি আবদুর রাজ্জাক আকন্দ উপস্থিত ছিলেন।


জানা যায়, ৩০বছর বয়সের ওই যুবক গত ২১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হাকিমপুরে আসে। খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে তাকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। পরদিনই তার নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সোমবার সন্ধায় রিপোর্ট পাওয়ার পর রাতেই স্বাস্থ্য কর্মকর্তাসহ সেই যুবকের বাড়ি পরিদর্শন করা হয়েছে। বর্তমানে সে সুস্থ আছে। তার শরীরে কোনও লক্ষণ নেই। ওই বাড়ির অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।


এদিকে, দিনাজপুরে সোমবার সন্ধা পর্যন্ত করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা ১৫জন। এ তথ্য নিশ্চিত করেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আবদুল কুদ্দুস। দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আবদুল কুদ্দুস জানান, গত ২৪ ঘন্টায় জেলায় ৭৩জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এনিয়ে জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৮৩১জন। গত ২৪ ঘন্টায় করোনা সন্দেহে ১৬ জনের নমুনা সংগ্রহ করে হাসপাতলে পাঠানো হয়েছে। এ পর্যন্ত জেলায় ৪৭৪জনের নমুনা সংগ্রহ করা হয় এবং ৪০৪জনের নমুনা পরিক্ষার ফলাফল আসে। সোমবার সন্ধায় ৫১টির ফলাফল এসেছে এর মধ্যে একজনের পজিটিভ এবং বাকীগুলি নেগেটিভ।

এই পাতার আরো খবর -
১২ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৩:৫৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:২৩ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
আছরবিকাল ৪:৫৫ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৭:০০ অপরাহ্ণ
এশা রাত ৮:২৮ অপরাহ্ণ
সম্পাদকীয়