ঢাকাসোমবার , ২৭ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর দরবারপুরে ক্ষুধার্ত মানুষের খাদ্যের দাবিতে ৪ ঘন্টা রাস্তা অবরোধ

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ২৭, ২০২০ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ভ্রাম্যমান প্রতিনিধিঃ দেশব্যাপী করোনা ভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে লগডাউন অবস্থায় দিন আনি দিন খায় মানুষের নাভিস্বাস উঠেছে। গরীব মানুষ ২৬ মার্চ হতে কর্মহীন অবস্থায় ঘরে বন্দি, এ অবস্থায় ঘরে যা ছিল সব শেষ করে ফেলে অনাহারী অবস্থায় ক্ষুধার্ত মানুষ পরিবার পরিজন নিয়ে রাস্তায় নেমেছে।
গতকাল ২৭ এপ্রিল সোমবার সদরের সুন্দরবন ইউনিয়নে দরবারপুর ফরিদা ফিলিং ষ্টেশনের পার্শ্বে দরবারপুর সদরপুর গ্রামের মহারাস্তায় সকাল ৯ টা ৩০মিঃ থেকে দুপুর ২ টা পর্যন্ত খাদ্যের দাবিতে মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় মহাসড়কের উভয় দিকে শতাধিক ট্রাক ও ত্রান বাহী গাড়ি আটকা পড়ে। রাস্তা অবরোধের সংবাদ পেয়ে দ্রæত দিনাজপুর সদর উপজেলা সহকারী কমিশনার শাহরিয়ার রহমান সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের শান্ত হওয়ার আহবান জানান। এ সময় বিক্ষোভকারীরা কোন অবস্থাতেই রাস্তা ছেড়ে না দেওয়ার কথা জানায়। অল্প সময়ের মধ্যে সেনা সদস্যদের গাড়ি এলে তাদেরকেও আটকা পড়তে হয়। তখন সেনাবাহিনীর পক্ষ থেকে হ্যান্ড মাইকে বিক্ষোভকারীদের ধৈর্য্য ধারনের আহবান জানানো হয়। অপর দিকে ক্ষুধার্ত মানুষ রাস্তায় বসে পড়েন। ঘটনা স্থলে ইউনিয়ন আঃ লীগের সাধারণ সম্পাদক শাহ মোঃ আনোয়ার হোসেন এসে এলাকাবাসীকে জোড় অনুরোধ জানালেও জনগন তা প্রত্যাখান করেন।
ক্ষুধার্ত জনতা কাহারো কথা মানতে রাজি নয়। দরবারপুর গ্রামের রাহেলা বেগম জানান, না খেয়ে আছি খাবার নিয়ে ঘরে যাব। সুফিয়া বেগম জানান, না খেয়ে আছি খোঁজও কেউ নেয় না, কাজ নাই খেতে পারছিনা তাই রাস্তায় এসেছি। সদরপুরের ওবায়দুর রহমান জানান, করোনা গরীব মানুষকে মারতে পারবে না তবে না খেয়ে মানুষকে মরতে হবে। দরবারপুর গ্রামের মজিবর রহমান জানান, এক মাসের অধিক হয় কাজ না করে ঘরে আছি, ত্রান পাই নাই। বিক্ষোভকারীরা আমরা অনাহারী, অল্প সময়ের মধ্যে রাস্তা ছেড়ে দেব। তবে স্যারদের কথা মত রাস্তা ছেড়ে দিচ্ছি। ত্রান না পেলে আবার রাস্তায় এসে দাঁড়াবো। বিক্ষোভকারীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী অফিসার মাফফুরুল হাসান আব্বাসী ত্রান দেওয়ার প্রতিশ্রæতিতে বিক্ষোভকারীরা রাস্তা থেকে অবরোধ তুলে নেয়।#

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।