ঢাকাবৃহস্পতিবার , ২৩ এপ্রিল ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম বন্দর সচল রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ -নৌপরিবহন প্রতিমন্ত্রী

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ২৩, ২০২০ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :-  নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, চট্টগ্রাম বন্দর দেশের লাইফলাইন। জাতীয় স্বার্থে চট্টগ্রাম বন্দর সচল রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

প্রতিমন্ত্রী আজ চট্টগ্রামে বন্দর ভবনের সভাকক্ষে করোনা ভাইরাসের চলমান পরিস্থিতিতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের গৃহিত পদক্ষেপ ও ভবিষ্যত কর্মপ্রস্তুতি বিষয়ে বন্দর কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন,  করোনা একটি বৈশ্বিক সমস্যা। করোনার জন্য বিশ্বের কেউ প্রস্তুত ছিলনা। বৈশ্বিক সমস্যা মোকাবিলায় আমরা সচেষ্ট রয়েছি। চট্টগ্রাম বন্দর পণ্য ওঠানামার দায়িত্বে রয়েছে। বন্দরের লোকজন জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন। এ ঝুঁকি হচ্ছে আগামী প্রজন্মের জন্য। তিনি বলেন, যেখানে সহযোগিতার প্রয়োজন সেখানে তা করা হবে।  বন্দরের শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করে কাজ করতে হবে। বন্দরে কাজ করতে গিয়ে ক্ষতিগ্রস্ত হলে কর্তৃপক্ষ সুদৃষ্টি দিয়ে দেখবে।


সভায়  জানান হয় যে, বহির্নোঙরে ৩৩টি জাহাজ অপেক্ষমান আছে। সেগুলোতে ৩৬ হাজার কনটেইনার আছে। বন্দর থেকে অফডকে কনটেইনার পাঠিয়ে জাহাজ থেকে কনটেইনার নামাতে হবে।


প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতিতে অত্যন্ত সজাগ রয়েছেন। দেশের মাঠ পর্যায়ের প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে কথা বলে সার্বিক দিক নির্দেশনা দিচ্ছেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় ১৬ কোটি মানুষকে সতর্ক থাকতে হবে।


মতবিনিময় সভায়  অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের সচিব  মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শেখ আবুল কালাম আজাদ, বন্দরের সদস্য মো. জাফর আলম ও বন্দর সচিব মো. ওমর ফারুক  উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।