দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে মনোরঞ্জন শীল গোপাল এমপি শেখ হাসিনার নেতৃত্বে আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই
মোফাচ্ছিলুল মাজেদ জুলাই ২৯, ২০১৭, ৬:০৯ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,১২৩ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-  দিনাজপুর ১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন শেখ হাসিনার নেতৃত্বে আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই। স্বাধীনতা যুদ্ধে দলমত নির্বিশেষে আমরা অংশগ্রহণ করেছিলাম। ৩০ লক্ষ বাঙ্গালীর রক্তের বিনিময় অর্জিত এই বাংলাদেশকে সাম্প্রদায়িক গোষ্ঠীর হাতে তুলে দিতে পারি না। আমার বিশ্বাস আগামীতে কোন সাম্প্রদায়িক দল এদেশের ক্ষমতায় আসতে পারবে না। তিনি সংখ্যা লঘুদের উদ্দেশ্যে বলেন দেশ ছেড়ে যাবে না। তাদের প্রতিহত করতে হবে আপনাদের। এখনও দেশে সংখ্যালঘুদের উপর নির্যাতন হচ্ছে। সাম্প্রদায়িক গোষ্ঠীর মদদে। তার মূল কারণ হলো আওয়ামী ক্ষমতায় আছে বলেই তাদের প্রতিহত করতে হবে। হিন্দুরা নৌকায় ভোট দেয় বলে বার বার তাদের উপর নির্যাতন করা হচ্ছে। সব ধর্মের মানুষ রক্ত দিয়েই বাংলাদেশ স্বাধীন করেছে। তাদের অধিকার রক্ষা করার দায়িত্ব রাষ্ট্রের। তিনি আরও বলেন জঙ্গীদের কোন ধর্ম নেই। তারা পূজা উদ্যাপনের সময় মন্দির ভাঙ্গে, বিগ্রহ ভাঙ্গে। পূজা উদযাপন পরিষদের মাধ্যমে তাদের প্রতিহত করতে হবে। তিনি হিন্দু নারীদের প্রতি উদ্দেশ্য করে বলেন, নারী রা মা লক্ষ্মী হয়ে থাকবেন না। যেখানেই কোন অপশক্তি আপনাদের উপর আঘাত হানবে ঠিক তখনই আপনারা মা দুর্গার রূপে তাদের প্রতিহত করবেন। তিনি শারদীয় দুর্গোৎসবে নবমী ও দশমীকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

২৯ জুলাই শনিবার গণেশতলা রায় সাহেব বাড়ী লোকনাথ মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার আহবায়ক শ্রী কান্ত লাল সাহার সভাপতিত্বে উদ্বোধক হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী নির্মল কুমার চ্যাটার্জী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সাধারণ সম্পাদক শুভাষিশ বিশ্বাস সাধন। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তাপস কুন্ড, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হরি চাদ মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রাব্বী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মাহফুজ্জামান আশরাফ, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির জাতীয় নির্বাহী পরিষদের সদস্য সুশীল চক্রবর্তী, রাজ দেবত্তোর এস্টেট দিনাজপুরে শ্রী অমলেন্দু ভৌমিক, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সি বাচ্চু। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার সদস্য সচিব শ্রী বিধান চক্রবর্তী বাসু। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ  ঘোষ কাঞ্চন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, উদীচী দিনাজপুর এর সভাপতি রেজাউর রহমান রেজু, জেলা জাসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহীদুল্লাহ, বিজয় কৃষ্ণ কুন্ডু ভাইয়া, গৌর চন্দ্র শীল, উত্তম রায় ও অরুন সরকার।  জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মেলন এর সভাপতি রবিউল আউয়াল খোকা। সঞ্চালকের দায়িত্ব পালন করেন অনু কুমার দে অনু। সভার শুরুতে অতিথিবৃন্দ বেলুন উড়িয়ে এবং দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন। শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এই পাতার আরো খবর -
৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৪ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৩ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৬ অপরাহ্ণ
এশা রাত ৭:০২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়