দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুর আস্করপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা
মোফাচ্ছিলুল মাজেদ এপ্রিল ৩০, ২০১৭, ৯:৪১ অপরাহ্ণ | পড়া হয়েছে ৭২৩ বার |

দিনাজপুর বার্তা২৪.কম ॥ দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদের ২০১৭-১৮ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা কর হয়েছে। এতে সম্মানিত অতিথি ছিলেন আস্করপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ খতিব উদ্দিন আহাম্মেদ।
৩০ এপ্রিল রোববার দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদে ২০১৭-২০১৮ অর্থ বছরের ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া। স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও ইউপি সদস্য-সদস্যাদের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।
সভাপতির বক্তব্যে বাজেটের উপর আলোচনা করতে গিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া বলেন, দক্ষিন কতোয়ালীর কৃতি সন্তান জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সার্বিক সহযোগিতায় ইউনিয়নবাসীকে সাথে নিয়ে আস্করপুর ইউনিয়নকে বাংলাদেশের একটি মডেল ইউনিয়ন পরিষদ রূপান্তরিত করতে চান। এ লক্ষ্যে তিনি ইউনিয়নবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন এই এলাকার মাটির সন্তান আজ জাতীয় সংসদের হুইপ হওয়ার কারণে এ ইউনিয়নের অনেক রাস্তা পাকা, ইউনিয়নের প্রত্যেকটি ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত হওয়াসহ এ ইউনিয়নের অনেক উন্নয়ন সাধিত হয়েছে। তাই তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে হুইপ ইকবালুর রহিম এমপিকে পুনরায় এই ইউনিয়ন থেকে বিপুল ভোটে নির্বাচিত করতে এখন থেকেই ইউনিয়ন বাসীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়ে চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া বলেন, এই উন্মুক্ত বাজেট সভা হচ্ছে ইউনিয়নবাসীর উন্নয়ন ও আশা আকাঙ্খার প্রতিফলন। ইউনিয়নের উন্নয়নে ইউনিয়নবাসীর মতামতকে গুরুত্ব দিয়ে ১ বছরের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করার দলিল হচ্ছে এই বাজেট। তিনি বাজেট ঘোষণা করতে গিয়ে বলেন, ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট ধরা হয়েছে আয় ৫৩ লক্ষ ৯৫ হাজার ছয় শত ৩০ টাকা এবং ৫০ হাজার ২শত ৫২ টাকা উদ্বৃত্ত রেখে ব্যয়ের খাতও দেখানো হয়েছে একই।
অনুষ্ঠান শুরুতেই উন্মুক্ত বাজেট পাঠ করেন ইউনিয়ন পরিষদের সচিব মোঃ দবিরুল ইসলাম। এরপর বাজেটের উপর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ। বাজেট ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড সদস্য মোঃ আব্দুর রশিদ, ২নং ওয়ার্ড সদস্য মোঃ আব্দুর হালিম, ৩নং ওয়ার্ড সদস্য মোঃ মোতাহার হোসেন, ৪নং ওয়ার্ড সদস্য মোঃ আইনুল হক, ৫নং ওয়ার্ড সদস্য মোঃ মতিউর রহমান, ৬নং ওয়ার্ড সদস্য মোঃ রশিদুল ইসলাম রতন, ৭নং ওয়ার্ড সদস্য মোঃ মোখলেছার রহমান, ৮নং ওয়ার্ড সদস্য মোঃ ওবায়দুর রহমান, ৯ নং ওয়ার্ড সদস্য মোঃ পিয়ার উদ্দিন, ১ নং সংরক্ষিত মহিলা সদস্যা মোছাঃ বুলবুলি আরা, ২ নং সংরক্ষিত মহিলা সদস্যা মোছাঃ সাবিনা ইয়াছমিন এবং ৩ নং সংরক্ষিত মহিলা সদস্যা মোছাঃ ফরিদা বানু।

এই পাতার আরো খবর -
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৪৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:০৯ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়