দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
হাবিপ্রবি কৃষক সেবা কেন্দ্রের ডিজিটাল ওয়েবসাইটের যাত্রা শুরু
মোফাচ্ছিলুল মাজেদ জুলাই ২১, ২০২০, ৯:৫৮ অপরাহ্ণ | পড়া হয়েছে ১৬৬ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি) কৃষক সেবা কেন্দ্রের ডিজিটাল ওয়েবসাইটের উদ্বোধন করেছেন উপাচার্য প্রফেসর ড.মু.আবুল কাসেম।মঙ্গলবার (২১জুলাই) বেলা দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের ভিআইপি কনফারেন্স কক্ষে আইটি সেলের তত্বাবধানে এই ওয়েবসাইটের উদ্বোধন করা হয়।
উদ্বোধনের প‚র্বে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড.মু.আবুল কাসেম বলেন, প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা ও গবেষণা পরিচালনার কাজ দুইটি এ বিশ্ববিদ্যালয়ে নিয়মিতভাবে চলতে থাকলেও প্রশিক্ষণ ও গ্রামান্নয়নের কাজ দুইটি ছিল অবহেলিত। বর্তমানে আই.কিউ.এ.সি. (ওছঅঈ) এবং আই.আর.টি. (ওজঞ) এর মাধ্যমে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়মিতভাবে চাহিদা-ভিত্তিক ও প্রায়োগিক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এরই পাশাপাশি গ্রামান্নয়নের কাজটি এতদিন অবহেলিত থাকলেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর এবছরের শুরুতেই “কৃষক সেবা কেন্দ্র উদ্বোধনের মাধ্যমে এর যাত্রা শুরু হয়েছে। বৃহত্তর দিনাজপুর অঞ্চলের কৃষকদের শস্য উৎপাদন, প্রাণী সম্পদ ব্যবস্থাপনা ও মৎস চাষ জনিত নানা সমস্যা সম‚হ সমাধানের লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ের কৃষক সেবা কেন্দ্র ও কৃষি এবং প্রাণি সম্পদ ও মাৎস্য গবেষণা কমপ্লেক্স প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সাথে বৃহত্তর দিনাজপুর এলাকার কৃষকদের সাথে একটি সেতু বন্ধন তৈরি করবে । এছাড়াও প্রাণি সম্পদ ব্যবস্থাপনা, রোগ নিরাময়ের লক্ষ্যে একটি “ভ্রাম্যমান ভেটেরিনারি ক্লিনিক” উদ্বোধন করা হয়েছে। যার মাধ্যমে বৃহত্তর দিনাজপুর অঞ্চলের কৃষকসহ দেশের আপামর সকল কৃষককে এ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সেবা প্রদান অব্যাহত রয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি বিশ্ববিদ্যালয় পরিবারের সকল শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী,কর্মচারী সকলেই সর্বাত্বকভাবে এ মহৎ কাজে আমাকে সর্বোচ্চভাবে সহযোগিতা করবেন।
উক্ত ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড.শ্রীপতি সিকদার, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড.শাহাদৎ হোসেন খান, প্রক্টর প্রফেসর ড. মো.খালেদ হোসেন,ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড.ইমরান পারভেজ, সহকারী রেজিস্ট্রার জীবন চন্দ্র রায়, ফার্ম ম্যানেজার ডা.মোস্তাক আহমেদ, কম্পিউটার প্রোগ্রামার ওয়ালিদ ইসলাম ও সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার আহমাদুল হল খোকনসহ প্রমুখ।

এই পাতার আরো খবর -
২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৫০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:০৭ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫০ পূর্বাহ্ণ
আছরবিকাল ৩:৫৫ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৩২ অপরাহ্ণ
এশা রাত ৬:৪৯ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়