দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুর গোর-ই-শহীদ বড় ময়দানে মৌসুমী ফলের বাজারের উদ্বোধন
মোফাচ্ছিলুল মাজেদ জুন ১, ২০২০, ৮:০৭ অপরাহ্ণ | পড়া হয়েছে ২০৪ বার |

 দিনাজপুর প্রতিনিধিঃ       
করোনা ভাইরাসের সংক্রমণ জনিত পরিস্থিতিতে ক্রেতা ও বিক্রেতাদের মাঝে সামাজিক দূরত্বসহ সকল ধরনের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে দিনাজপুর পৌরসভার মধ্যে অবস্থিত সকল মৌসুমী ফলের বাজার(পাইকারি ও খুচরা) গোর-ই-শহীদ বড় ময়দানে স্থানান্তরের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়। ধারণা করা যাচ্ছে এটি দেশের সবচেয়ে বড় লিচুর বাজার। 

সোমবার (১ জুন)  সকাল ১১টায় দিনাজপুরের ঐতিহাসিক গোরে শহীদ বড় মাঠে উক্ত লিচু বাজারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহমুদুল আলম। 

জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম জানান, করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য শহরের নিউমার্কেট এলাকার লিচুর বাজারের প্রত্যেক ফল ব্যবাসায়ীদের এই বিশাল মাঠে বড় পরিসরে স্থানন্তর করা হয়। এই স্থানান্তরের মাধ্যমে ফল চাষী, ফল ব্যবসায়ী এবং ক্রেতা সাধারন সকলেই উপকৃত হবে। এছাড়াও বাহিরের জেলা থেকে আসা ব্যবসায়ীদের মাধ্যমে স্থানীয়রা করোনা ভাইরাসে আক্রান্ত না হয় সে জন্য স্বাস্থ্য বিধি মেনে লিচু ব্যবসা করার নির্দেশনা প্রদান করা হয়েছে। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। 

লিচু চাষী এবং ফল ব্যবসায়ীরা জানান, এই স্থানান্তরের ফলে লিচু বিপণন, পরিবহন, দেশের বিভিন্ন স্থানে প্রেরণে তাদের কোন সমস্যা হচ্ছে না বরং সুবিধা হয়েছে।

উক্ত উদ্বোধন শেষে লিচু বাজারের দোকান গুলো ঘুরে দেখেন। লিচু চাষী ও ফল ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা করার বিভিন্ন নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক মাহমুদুল আলম।

এ সময়  উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইকবাল, দিনাজপুর ফল ব্যবসায়ী আড়ৎদার সমবায় সমিতির সভাপতি রুস্তম আলী, সাধারণ সম্পাদক রাজিউর রহমান বিপ্লব প্রমূখ।

উল্লেখ্য যে, পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের দুটি প্রতিষ্ঠানের বুথ স্থাপন করা হয়েছে। ক্রেতারা ইচ্ছা করলে এখান থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে ফল প্ররণ করতে পারবেন।

এই পাতার আরো খবর -
২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৪:৩৮ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৫:৫৪ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৮ পূর্বাহ্ণ
আছরবিকাল ৪:২০ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৬:০২ অপরাহ্ণ
এশা রাত ৭:১৮ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়