ঢাকাসোমবার , ১৬ এপ্রিল ২০১৮
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

পরিবেশ দূষণ বন্ধ ও ২৬ টাকা কেজী দরে ধান ক্রয়ের দাবীতে দিনাজপুরে কৃষক সমিতির বিক্ষোভ মিছিল

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ১৬, ২০১৮ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি ॥ ২৬ টাকা কেজী দরে ধান ক্রয়ের জন্য ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী ক্রয় কেন্দ্র গড়ে তোলা ও রাইস মিলের কারণে পরিবেশ দূষণ বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ কৃষক সমিতি।
১৬ এপ্রিল সোমবার বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুরের উদ্যোগে সরকারী রেটে ২৬ টাকা কেজিতে ধান ক্রয়ের জন্য ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী ক্রয় কেন্দ্র গড়ে তোলা ও উত্তর গোসাইপুর এবং বড়ইল গ্রামে রাইস মিলের কারণে পরিবেশ দূষণ বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল সহকারে দিনাজপুরের সদর উপজেলার নির্বাহী অফিসার বরাবর স্মরকলিপি প্রদান কর্মসূচীতে জেলা কৃষক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদলের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মোহাম্মদ আলতাফ হোসাইন, আবুল কালাম আজাদ, ইকবাল হাসান সিদ্দিক, এস.এম চন্দন, ডাঃ নোকুন চন্দ্র রায় প্রমুখ। বক্তারা বলেন, অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী ক্রয়কেন্দ্র গড়ে ক্ষোধ কৃষকের কাছে সরকারি রেটে ধান ক্রয়ের দাবী জানান। উত্তর গোসাইপুর ও বড়ইল গ্রামে ৩০-৩৫টি রাইস মিল ভয়ংকভাবে পরিবেশ দূষণ করছে। মিলের ছাই অনেকের চোখে ক্ষতি করছে, নলকুপের পানি দুষিত হয়ে গেছে। যা পান করা মোটেও স্বাস্থ্য সম্মত নয়। তাই অবিলম্বে কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।