ঢাকাশনিবার , ২৫ মার্চ ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

কৃষকদের কপাল যারা পুড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা:ভূমিমন্ত্রী

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৫, ২০১৭ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪ ডেক্স: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেছেন, কৃষকদের কপাল যারা পোড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কৃষকের জন্য সরকারি প্রণোদনা বা বরাদ্দকৃত টাকা পয়সা যারা মেরে খাবে তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

শুক্রবার পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আটঘরিয়া উপজেলার প্রণোদনা কমর্সূচির আওতায় খরিপ-১ এর মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ চাষি ৪শ জনের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী শরীফ বলেন, বীজ, সার, আগাছা দমন ও সেচ সহায়তার জন্য কারো হাতে নগদ টাকা দেওয়া হবে না, চেক দেওয়া হবে। নগদ টাকা দিতে গেলে দুর্নীতির আশ্রয় নেয়ার সুযোগ থাকে। কৃষকের নামে ব্যাংকে ১০ টাকায় একাউন্ট খুলে দিয়ে একাউন্টের বিপরীতে চেক প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

পরে মন্ত্রী ক্ষুদ্র ও প্রান্তিক ৪শ কৃষকের প্রত্যেকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ১ বিঘার জন্য ধানবীজ ৫ কেজি, ইউরিয়া ২০ কেজি, ডিএপি ১০ কেজি এমওপি ১০ কেজি ও সেচ সহায়তা বাবদ ৪শ টাকা এবং নেরিকা আউশের জন্য ১০ কেজি ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, এমওপি ১০ কজি ও সেচ সহায়তা ও আগাছা দমন বাবদ ৮০০ টাকা বিরতন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।